কিভাবে 2022 সালে একটি ব্লগ শুরু করবেন: 5টি সহজ ধাপ

 



 কিভাবে 2022 সালে একটি ব্লগ শুরু করবেন: 5টি সহজ ধাপ


 ইন্টারনেটের জন্য ধন্যবাদ, এখন বিশ্বের যেকোন স্থান থেকে ব্লগ করা (অন্যথায়) সম্ভব।  আপনার জনসংখ্যাকে লেখার মূল্য শেখাতে আপনার কম্পিউটার ব্যবহার করার এই ধারণাটি দীর্ঘকাল ধরে রয়েছে (হ্যালো, সোপ অপেরা লেখকরা)।


 কিভাবে 2022 সালে একটি ব্লগ শুরু করবেন


 কিভাবে মানুষ বিখ্যাত হয়ে ওঠে, যাইহোক, snarky ব্লগ পোস্ট আকারে?  আমাদের ফোনে এবং আমাদের ফোনের মাধ্যমে হ্যাপ করার পরিবর্তে, সাইবারস্পেসে ব্যাপকভাবে ভাগ করা যেতে পারে এমন পিক্সেলগুলিতে আমাদের কথা লিখবেন না কেন?  নতুন প্ল্যাটফর্মগুলির সাথে, সেট আপ করার এবং নিজেকে সংযুক্ত করার জন্য অনেকগুলি নতুন জায়গা রয়েছে৷


 2022 সালে একটি ব্লগ প্রতিষ্ঠার জন্য এইগুলি সবচেয়ে গুরুত্বপূর্ণ পদক্ষেপ,


 কিন্তু গত কয়েক বছরে প্রবেশের বাধা অনেকটাই কমে গেছে।



 (আসলে, এটি উল্লেখ করা উচিত যে টাইপরাইটার আবিষ্কার এবং ব্লগিং শুরুর মধ্যে সময় সম্ভবত আমাদের কল্পনার চেয়ে কিছুটা কম।) 2022 সালে কীভাবে একটি ব্লগ শুরু করবেন



 আপনার নিউজলেটার বক্সে নতুন পাঠকদের আনার সৌন্দর্যের জন্য, তবে, এখানে 5টি সহজ পদক্ষেপ রয়েছে যা আপনাকে শুরু করতে সাহায্য করবে৷ কিভাবে 2022 সালে একটি ব্লগ শুরু করবেন



 1. শুরু করুন!



 এটি প্রথম নজরে মনে হতে পারে, একটি ব্লগ শুরু করার সেরা জায়গা হল ইন্টারনেট ব্যবহার করার আরেকটি উপায়।  কিন্তু মহান শক্তির সাথে মহান দায়িত্ব আসে, এবং প্রতিটি ব্লগ শুধুমাত্র তথ্যের জন্য একটি বাহন থেকে একটু বেশি হতে হবে।



 অতএব, ডাইভিং করার আগে আপনি আপনার সাইটটি কী হতে চান সে সম্পর্কে প্রাথমিক ধারণা থাকা বুদ্ধিমানের কাজ, যেমনটি আমার ক্ষেত্রে ছিল।  টুইটার সম্পর্কে আমার প্রথম ব্লগ পোস্টটি বেশিরভাগ প্রাথমিক বাক্য দ্বারা জনবহুল ছিল, এবং যখন আমি দ্রুত আমার বিষয়বস্তুর ব্যাকরণ এবং বিরামচিহ্ন শেখাতে সক্ষম হয়েছিলাম, প্রথম কয়েকটি পোস্টের জন্য এটি ছিল।  (কিভাবে 2022 সালে একটি ব্লগ শুরু করবেন)



 আমার ব্লগে আমার প্রথম প্রচেষ্টার কয়েকটি ছিল বর্ণনা সহ খুব মৌলিক পোস্ট, এবং আমার বিড়াল সম্পর্কে প্রচুর পোস্ট।  আমার ফিডে যোগদানকারী লেখকরা বেশিরভাগই পর্নো লেখক ছিলেন, তবে এটি অন্তত পড়ার বা দেখার জন্য নতুন কিছু ছিল।  কিন্তু কিছুক্ষণ পরেই, আমি লক্ষ্য করেছি যে মন্তব্যগুলি সবেমাত্র, সম্পূর্ণরূপে না হলেও গঠনমূলক ছিল (যদিও কখনও কখনও যখন লোকেরা বিড়ালদের সম্পর্কে মন্তব্য করতে চায় তখন আমি দম বন্ধ হয়ে যাই।)


 কিভাবে 2022 সালে একটি ব্লগ শুরু করবেন


 সবচেয়ে খারাপ দিকটি ছিল যে এটি কোন ভাল ছিল না, তবে পোস্টগুলির এলোমেলোতার অভিনবত্ব দৃশ্যত এর দর্শকদের বিমোহিত করেছিল।  কখনও কখনও আমি বিশিষ্ট লেখকদের কাছ থেকে মন্তব্য পেয়েছি যারা আমার সম্পর্কে একটি নিবন্ধ লিখতে চেয়েছিলেন, কিন্তু আমি মনে করি না যে এই সমস্ত লেখকদের উদ্ধৃতি দেওয়া আমার কাজ।



 অন্যদিকে, অন্য কেউ একটি খুব শক্তিশালী-শব্দযুক্ত নিবন্ধ পোস্ট করতে পারে এবং আমি এটিকে লেখার জিনিস হিসাবে গ্রহণ করি।  এবং দিনের শেষে, আপনি যখন পোস্টগুলি পড়েন তখন মন্তব্যের মাথা ঘামাচির গুণমান দেখতে বেশ হাসিখুশি।



 আপনি যে ধরনের বিষয়বস্তু পোস্ট করছেন তাও খুঁজছেন এমন অনেক লোকের পছন্দ হবে এমন ব্লগগুলিতে লেগে থাকা সর্বদা ভাল।



 আমি আরও বিশদ বিবরণ, তথ্য এবং গবেষণা সহ কিছু নিবন্ধ লিখেছি এবং এই মুহুর্তে পাঠকরা জানেন যে আমি কী বিষয়ে কথা বলছি৷  যতক্ষণ না আপনি শুরু করার আগে প্রশ্নগুলি জিজ্ঞাসা করছেন ততক্ষণ এটি জানা এতটা কঠিন নয়।



 আপনার ব্লগ পৃষ্ঠায় আপনাকে প্রথমে যে জিনিসটি রাখতে হবে তা হল একটি বিদ্যমান ওয়েবসাইট যা পেশাদার দেখায়।



 আপনার ওয়েবসাইটের ওয়ার্ডপ্রেস প্ল্যাটফর্মে একটি বিদ্যমান হোম থাকা দরকার, যা ব্লগ সেট আপ এবং হোস্ট করতে ব্যাপকভাবে ব্যবহৃত হয়।



 একটি গোপনীয়তা এবং নিরাপত্তা নীতিতে তাদের বিষয়বস্তু অ্যাক্সেস করা লোকেদের সম্পর্কে ব্যবসা কী ধরনের তথ্য সংগ্রহ করছে সে সম্পর্কে প্রাথমিক তথ্য প্রদান করা উচিত।



 সেটিংসের অধীনে আপনার ব্লগের বিভাগে সেই তথ্যটি দেখুন এবং আপনার পড়ার জন্য কপিগুলি ফেরত পাঠাতে প্রস্তুত থাকুন৷


 শুধুমাত্র হোস্ট যারা ওয়ার্ডপ্রেস বিষয়বস্তু গ্রহণ করে তারা একটি অফিসিয়াল ওয়ার্ডপ্রেস সাইটের সার্টিফিকেট (Granular aces @ guelo708) পাওয়ার যোগ্য এবং যদিও আপনি তৃতীয় পক্ষের ওয়ার্ডপ্রেস প্লাগইন ব্যবহার করতে পারেন, তবে আপনাকে সবসময় নিশ্চিত করতে হবে যে সেগুলি শুধুমাত্র আপনার নিজের পৃষ্ঠায় ব্যবহার করা হচ্ছে।



 কিভাবে 2022 সালে একটি ব্লগ শুরু করবেন



 আপনি ইমেল ঠিকানা, পাঠ্য এবং ফোন নম্বর এবং অন্যান্য ব্যক্তিগত বিবরণ ক্রয় করতে পারেন তবে সর্বদা হোস্টদের জিজ্ঞাসা করা উচিত যদি তারা ব্যক্তিগত তথ্য গ্রহণ করে।


 আপনি ওয়ার্ডপ্রেস সাইটগুলি তৈরি করতেও নিবন্ধন করতে পারেন, তবে এটি সাধারণত লেখক বা সাইটগুলির জন্য সংরক্ষিত যা WordPress.1 থেকে WordPress.com ব্যবহার করছে৷  হোস্টিং ছাড়াও আপনার কাছে নির্দেশ করার মতো কিছু না থাকলে প্রথমে ওয়ার্ডপ্রেস হিসেবে সেট আপ করুন এবং পরে আপনার নিজের ব্লগ তৈরি করুন৷



 আপনার যদি এমন একটি ওয়েবসাইট থাকে যা বিদ্যমান পৃষ্ঠাটি বজায় রাখতে সহায়তা করে তবে এটি করা আরও সহজ হবে।

Post a Comment

0 Comments