Upsc প্রিলিমস পরীক্ষা আর পেছানো হচ্ছে না জানিয়ে আদালত ইউপিএসসি পরীক্ষার নির্দিষ্ট তারিখে হচ্ছে

 Upsc প্রিলিমস পরীক্ষা আর পেছানো হচ্ছে না .

জানিয়ে আদালত ইউপিএসসি পরীক্ষার নির্দিষ্ট তারিখে হচ্ছে


Upsc প্রিলিমস পরীক্ষা আর পেছানো হচ্ছে না জানিয়ে আদালত ইউপিএসসি পরীক্ষার নির্দিষ্ট তারিখে হচ্ছে।

কেন খারিজ করা হলো ?

Upsc প্রিলিমস পরীক্ষা আর পেছানো হচ্ছে না জানিয়ে আদালত ইউপিএসসি পরীক্ষার নির্দিষ্ট নির্দিষ্ট দিনে হচ্ছে। বুধবার শীর্ষ আদালত খারিজ করল পরীক্ষা পেছানোর আবেদন। ইউপিএসসি প্রিলিমস পরীক্ষা হওয়ার কথা ছিল গত ৩১মে ।


করোনার পরিস্থিতির কারণে পরীক্ষাটি পিছিয়ে করা হয়েছিল ৪ অক্টোবর। কিন্তু এই ৪ অক্টোবর টিকেও পিছিয়ে দেয়ার জন্য আবেদন করা হয়। সেই আবেদনই খারিজ করল শীর্ষ আদালত। এবং বলা হয় নির্ধারিত তারিখ এই পরীক্ষাটি সম্পন্ন করা হবে।



এই আবেদনটি করেছিল কুড়ি জন পরীক্ষার্থী । তাদের আবেদনটি খারিজ করল শীর্ষ আদালত।

শীর্ষ আদালত কেন্দ্র সরকার কে এটি কে আবার পুনরায় বিবেচনা করার আদেশ দিয়েছে। শেষবারের মতন পরীক্ষা যারা দিচ্ছে তাদের কথা ভেবেই কেন্দ্র সরকার কে এধরনের বিবেচনা করার আদেশ দিয়েছেন।



প্রাকৃতিক নানা দুর্যোগ ও করোনা পরিস্থিতির এই ভয়াবহ কারণেই কিছু পরীক্ষার্থী ইউপিএসসি সিভিল সার্ভিস প্রিলিমিনারি পরীক্ষা দুই তিন মাস পিছিয়ে দেওয়ার আবেদন করেছিল পরীক্ষা কি পিছিয়ে দেয়ার জন্য।



ইউপিএসসি সিভিল সার্ভিস প্রিলিমিনারি পরীক্ষা করুন পিছিয়েেে দেওয়ার আবেদন এর শুনানি ছিল বিচারপতি বি আই গাওয়াই, এএল খানভিলকর এবং কৃষ্ণা মুরারী বেঞ্চে। বিচারপতিরা জানান, 


বেঞ্চ কি বলছে ?


ইউপিএসসিআই সাধারণ ছাত্র-ছাত্রীদের দেওয়ার মতো পরীক্ষা নয়। প্রতিবছরই পরিবেশগত কোন না কোন কারণ থেকেই থাকে। সে কারণেই বিচারপতিরাা জানান এই কারণে যদি পরীক্ষা পেছানোো হয় তবে ভবিষ্যতেেে এটার জন্য সমস্যায় পড়তে হবে ।


ইউপিএসসি কি বলছে?




ইউ পি এস সি পরীক্ষার্থীদের পরীক্ষা পিছানোর আবেদনটির বিরোধী করেছিল। ইউপিএসসি বক্তব্য অনুযায়ী, সমস্ত পরীক্ষা কেন্দ্র গুলি এবং উপকেন্দ্র গুলিতে পর্যাপ্ত পরিমাণ ব্যবস্থা নেওয়া হয়েছে। এবং করোনার কারণে পর্যাপ্ত দূরত্ব বজায় রেখে সমস্ত ব্যবস্থা করা হয়েছে।



Post a Comment

0 Comments