আজ জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার্থীদের জন্য গণ পরিবহণ ব্যবস্থা, খোলা কন্ট্রোলরুম

 

আজ জয়েন্ট এন্ট্রান্স! পরীক্ষার্থীদের জন্য গণ পরিবহণ ব্যবস্থা, খোলা কন্ট্রোলরুম




আজ জয়েন্ট এন্ট্রান্স। জয়েন্ট ও নিট পরীক্ষার্থীদের যাতে সুবিধে হয়, সেই কথা মাথায় রেখে উদ্যোগী হয়েছে রাজ্য সরকারের পরিবহণ দপ্তর। সরকারি বাসের পাশাপাশি পরীক্ষার দিনগুলিতে বেসরকারি বাস, ট্যাক্সি ও অটোরিকশার পরিষেবা নিশ্চিত করতে মালিক সংগঠনগুলিকে নির্দেশ দেওয়া হয়েছে।


আজ জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা।  রাজ্য পরিবহণ দফতর যৌথ এবং নেট পরীক্ষার্থীদের জন্য সুবিধা দেওয়ার উদ্যোগ নিয়েছে।  গণপরিবহন পেতে যাতে কোনও সমস্যা না হয় সেজন্য বিভাগটি পদক্ষেপ নিয়েছে।  পরিবহণ অধিদফতর মালিকদের সংস্থাগুলিকে পরীক্ষার দিনে বেসরকারী বাস, ট্যাক্সি ও অটোরিকশার পাশাপাশি সরকারী বাসের পরিষেবা নিশ্চিত করার নির্দেশনা দিয়েছে।



আজ পরিবহণ দপ্তরের অধিকর্তা বিশ্বজিৎ দত্ত বলেন, আজ থেকে ৬ সেপ্টেম্বর পর্যন্ত 'তিনটি সরকারি পরিবহণ নিগমকেই বলে দেওয়া হয়েছে, জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার্থীদের যাতে কোনও সমস্যা না হয়, সে দিকে নজর রাখতে হবে এবং রেখে বিশেষ পরিষেবা দিতে হবে।


সরকারের পক্ষ থেকে বেসরকারি বাস মালিক, ট্যাক্সি মালিক ও অটোরিকশা ইউনিয়নগুলিকে চিঠি দিয়ে বলা হয়েছে, আজ তথা মঙ্গলবার ১ সেপ্টেম্বর থেকে ৬ সেপ্টেম্বর পর্যন্ত জয়েন্ট এন্ট্রান্স (মেন) পরীক্ষা চলবে। এই কটা দিন নজর রাখতে হবে, যাতে ওই দিনগুলিতে সকাল সাড়ে ৭টা থেকে দুপুর আড়াইটে পর্যন্ত জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার্থীদের রাস্তায় যানবাহন পেতে কোনও সমস্যা না হয়। এরি সঙ্গে সঙ্গে নিট পরীক্ষার্থীদের জন্য সকাল সাড়ে ৭টা থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত বাস, ট্যাক্সি ও অটোরিকশাকে নিরবচ্ছিন্ন পরিষেবা দিতে হবে। নিট আগামী ১৩ সেপ্টেম্বর।

আজ (মঙ্গলবার)পরিবহণ দপ্তর থেকে  সকাল সাড়ে ৬টা থেকেই কন্ট্রোলরুম চালু রাখবে। সেখানকার টোল-ফ্রি নম্বর হল: ১৮০০৩৪৫৫১৯২/০৩৩২৪৪২০২৭৮। হোয়াটসঅ্যাপ নম্বর-৮৯০২০১৭১৯১। পরীক্ষা দিতে গিয়ে ছাত্রছাত্রীরা বাস বা গাড়ি পেতে সমস্যায় পড়লে সহায়তার জন্য ওই সব নম্বরে যোগাযোগ করতে পারবেন।




গত ২৮ অগস্ট সুপ্রিম কোর্ট থেকে জানিয়ে দেওয়া হয়, ৩০ সেপ্টেম্বরের মধ্যেই হবে কলেজের অন্তিম বর্ষের পরীক্ষা। UGC-র সিদ্ধান্তে সায় দিলেও আদালত জানিয়ে দেয়, সমস্ত রাজ্যগুলি অন্তিম বর্ষের পরীক্ষা ছাড়া কোনও ছাত্রছাত্রীকে উত্তীর্ণ করতে পারবে না। তবে রাজ্যগুলি চাইলে তাদের সুবিধা মতন পরীক্ষা পিছিয়ে দিতে পারে।



অন্যদিকে পুজোর আগেই হবে রাজ্যের স্নাতর ও স্নাতকোত্তরের অন্তিম বর্ষের পরীক্ষা। বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের সঙ্গে শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের বৈঠকে সিদ্ধান্ত হয়েছে  ১ থেকে ১৮ অক্টোবরের মধ্যেই হবে ফাইনাল ইয়ারের পরীক্ষা। ৩১ অক্টোবরের মধ্যেই হয়ে যাবে ফলপ্রকাশ।


আর জয়েন্ট পরীক্ষার জন্য সমস্ত চলাচল ব্যবস্থা সচল রাখা হয়েছে।কোনো পরীক্ষার্থী যাতে কোনো রকম অসুবিধা হয় না পড়ে সেদিকে বিশেষ নজর রাখা হয়েছে।



রাজ্য পরিবহণ দফতর থেকে যদি কোনো পরীক্ষার্থী পরীক্ষার্থী স্থানে আস্তে অসুবিধায় পড়ে তবে তারা রাজ্য পরিবহণ দফতর থেকে দেওয়া হোয়াটসঅ্যাপ নাম্বারে যোগাযোগ করতে পারেন অথবা যে ফোন নাম্বার রয়েছে সেখানে কল করে সরাসরি তাদের প্রবলেম তুলে ধরতে পারে। পরিবহন দপ্তর যথাসময়ে তার ব্যবস্থা নেবে
রাজ্য সরকাার বিশেষভাবে নজর রেখেছেে জয়েন্ট পরীক্ষার্থীদের উপর। তাদের যাতে কোনরকম প্রবলেম না হয়়় পরীক্ষা স্থানে পৌঁছতে সে বিষয়ে বিশেষ নজরদারি রেখেছে রাজ্য পরিবহন দপ্তর। কোন পরীক্ষার্থী যদি পরীক্ষায় স্থানে আস্তে যানবাহন পেতে কোন সমস্যা হয় তাহলে নিচেেে দেওয়া নাম্বারে যোগাযোগ করুন
-ফ্রি নম্বর হল: ১৮০০৩৪৫৫১৯২/০৩৩২৪৪২০২৭৮। 
অথবা পরীক্ষার্থী চাইলে হোয়াটসঅ্যাপ করতে পারে।
হোয়াটসঅ্যাপ নম্বর-৮৯০২০১৭১৯১
রাজস্থানের যথাযথ নজর রেখেছে পরীক্ষার্থীদের উপর কোন সমস্যায় পড়লে এই নম্বরগুলোতে যোগাযোগ করুন।

পরীক্ষার্থী পরীক্ষা স্থানে পৌঁছাতে যানবাহন পেতে সমস্যা পড়লে 
যোগাযোগ করুন-
-ফ্রি নম্বর হল: ১৮০০৩৪৫৫১৯২/০৩৩২৪৪২০২৭৮। 
অথবা হোয়াটসঅ্যাপ করুন-
হোয়াটসঅ্যাপ নম্বর-৮৯০২০১৭১৯১
আজ জয়েন্ট এন্ট্রান্স! পরীক্ষার্থীদের জন্য গণ পরিবহণ ব্যবস্থা, খোলা কন্ট্রোলরুম

আজ জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার্থীদের জন্য গণ পরিবহণ ব্যবস্থা, খোলা কন্ট্রোলরুম


Post a Comment

0 Comments