ফের অসুস্থ অমিত শাহ, ভর্তি করা হলো এইমসের পোস্ট কোভিড কেয়ারে

 ফের অসুস্থ অমিত শাহ, ভর্তি করা হলো এইমসের পোস্ট কোভিড কেয়ারে

ফের অসুস্থ অমিত শাহ, ভর্তি করা হলো এইমসের পোস্ট কোভিড কেয়ারে
ফের অসুস্থ অমিত শাহ, ভর্তি করা হলো এইমসের পোস্ট কোভিড কেয়ারে


চার দিন আগে নিজেই টুইট করে জানিয়েছিলেন তিনি করোনা নেগেটিভ এবং পুরোপুরি সুস্থ। গুরুগ্রামের হাসপাতাল থেকে বাড়িতেও ফিরেছিলেন। কিন্তু কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে সোমবার রাতে দিল্লির অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সেস (এমস)-এ ভর্তি করানো হয়েছে।

আবারও হাসপাতালে ভর্তি করতে হল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে । সোমবার গভীর রাতে তাঁকে দিল্লির (AIIMS) হাসপাতালে ভর্তি করা হয়। তাঁকে পর্যবেক্ষণে রাখা হয়েছে বলে জানিয়েছেন চিকিত্‍‌সকরা। AIIMS-এর অধিকর্তা ডা. রণদীপ গুলেরিয়ার নেতৃত্বে চিকিত্‍‌সকদের একটি দল অমিত শাহের উপর নজরদারি রাখছেন। গত শুক্রবারই করোনামুক্ত হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছিলেন তিনি।

শুক্রবার অমিত শাহের টেস্টের রিপোর্ট নেগেটিভ আসে। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী স্বয়ং ট্যুইট করে একথা জানান। তবে চিকিৎসকের পরামর্শ আপাতত আরও কিছুদিন তিনি সেলফ আইসোলেশনে থাকবেন বলেও জানিয়েছিলেন শাহ।

কোভিড -১৯ পরীক্ষায় নেতিবাচক ফল আসার পর, ৫৫ বছর বয়সী অমিত শাহকে গত সপ্তাহেই গুরগাঁওয়ের বেসরকারি হাসপাতাল মেদান্ত থেকে বাড়ি পাঠিয়ে দেওয়া হয়েছিল। সেই সময় তিনি টুইট করেন যে চিকিৎসকদের পরামর্শে তিনি আরও কিছুদিন বাড়িতে সবার থেকে বিচ্ছিন্ন অবস্থায় থাকবেন।

দিন কয়েক আগে একবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের করোনা রিপোর্ট নিয়ে দেশজুড়ে বিভ্রান্তি ছড়িয়েছিল। অমিত শাহের স্বাস্থ্যের আপডেট দিয়ে ট্যুইট করেছিলেন বিজেপি সাংসদ মনোজ তিওয়ারি। তিনি ট্যুইটে লেখেন, 'দেশের স্বরাষ্ট্রমন্ত্রীর কোভিড রিপোর্ট নেগেটিভ এসেছে।' যদিও তার কিছুক্ষণ পরেই কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক থেকে জানানো হয়, নতুন করে আর কোনও কোভিড পরীক্ষা করা হয়নি স্বরাষ্ট্রমন্ত্রীর। পরে নিজের ট্যুইটটি সরিয়েও দেন বিজেপি সাংসদ।


এদিকে দেশে করোনা সংক্রমণের গতি অপ্রতিরোধ্যই রয়েছে। গত ২৪ ঘণ্টায় এদেশে ৫৫,০৭৯ জনের শরীরে নতুন করে বাসা বাঁধলো করোনা ভাইরাস; ফলে সব মিলিয়ে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৭.০২ লক্ষে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের সাম্প্রতিক পরিসংখ্যান অনুযায়ী, সোমবার সারাদিনে ৮৭৬ জনের মৃত্যু হয়েছে কোভিড-১৯ এ ভুগে। ফলে এদেশে এপর্যন্ত মোট ৫১,৭৯৭ জনের প্রাণ কাড়লো এই ভয়ঙ্কর সংক্রামক রোগ । তবে ১৯,৭৭ লক্ষেরও বেশি মানুষ করোনা থেকে সুস্থও হয়ে উঠেছেন। তথ্য বলছে, দেশে এই পুনরুদ্ধারের হার বেড়ে এখন ৭৩.১৮% এ গিয়ে পৌঁছেছে।


Post a Comment

0 Comments